Home Jalpaiguri একাধিক মামলা প্রত্যাহার সহ স্বনির্ভরতার দাবীতে জেলা পুলিশ সুপারকে লিখিত আবেদন দিল...

একাধিক মামলা প্রত্যাহার সহ স্বনির্ভরতার দাবীতে জেলা পুলিশ সুপারকে লিখিত আবেদন দিল প্রাক্তন কেএলও

85
0
জলপাইগুড়ি,  ৭ ডিসেম্বর: নিজেদের বিরুদ্ধে পুলিশের খাতায় থাকা একাধিক মামলা প্রত্যাহার সহ স্বনির্ভরতার দাবীতে জেলা পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন জানালেন তৃনমুল আশ্রিত কামতাপুরি জেলবন্দী নির্যাতিতা কমিটির প্রাক্তন কেএলও। জেলা পুলিশ সুপার অমিতাভ মাইতি দাবী বিবেচনার আশ্বাস দিয়েছেন।
প্রায় ১২০০ জন প্রাক্তন কেএলও এবং লিঙ্কম্যান রয়েছে।যাদের বিরুদ্ধে বিভিন্ন মামলা বিচারাধীন রয়েছে।নতুন করে মামলাও দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন কমিটির সম্পাদক শৈলেন রায়।তাছাড়া ২০০৩ সালের প্রাক্তন কেএলও দের রাস্ট্রীয় সমবিকাশ যোজনা প্রকল্পে কর্মসংস্থান কার্যকরি ভুমিকা নেয়নি।তাই বিভিন্ন সরকারি প্রকল্পে,বাংলোতে,সিভিক পুলিশে যেন তাদের কাজের ব্যবস্থা করা হয় এই দাবীও করা হয়েছে।
প্রাক্তন কেএলও দের উপিদেষ্টা ও সমাজকর্মী নজরুল হক প্রতিনিধি দলে ছিলেন।তিনি বলেন,বাম আমলে এই মুলস্রোতে থাকা কে এল ও দের বিরুদ্ধে একাধিক মিথ্যে মামলা করা হয়েছিল।এখন বর্তমান সরকারের আমলে অনেক কাজ হচ্ছে।পুলিশ সুপারের নির্দেশে খুব সম্প্রতি তারা আলোচনায় বসবেন।দাবী নিয়ে সমাধানের রাস্তা খুজবেন বলে নজরুল হক জানেন।
পুলিশ সুপার অমিতাভ মাইতি জানান, মামলা মোকদ্দমার বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হবে।কর্মসংস্থানের বিষয় নিয়ে জেলা প্রশাসনকে সাথে নিয়ে আলোচনা করা হবে বলে পুলিশ সুপার জানিয়েছেন।