Home India শিলিগুড়ি জংশন ও মাটিগাড়া যোগাযোগ কারী সেতু পেতে চলেছে এলাকাবাসী

শিলিগুড়ি জংশন ও মাটিগাড়া যোগাযোগ কারী সেতু পেতে চলেছে এলাকাবাসী

128
0

শিলিগুড়ি , ১১ ফেব্রুয়ারী : দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটতে চলেছে। শিলিগুড়ি জংশন ও মাটিগাড়া যোগাযোগ কারী সেতু নির্মাণের লক্ষে গড়ে তোলা হচ্ছে অস্থায়ী সেতু।

সেতুটির নির্মাণের কাজ প্রায় সম্পন্ন হতে চলেছে। সব কিছু ঠিকঠাক থাকলে, আগামী মাসের শুরুতেই খুলে দেওয়া হবে অস্থায়ী সেতুটি।

পুরাতন মাটিগাড়া পথের পাতিকলোনীর সেতুটি দীর্ঘদিন থেকেই বিপদজনকভাবে রয়েছে। পাশে লোহার বেলী ব্রিজ তৈরি করা হলেও, তা দিয়ে ভারি যানবাহন যাতায়াতে সমস্যা হচ্ছিল। সেতুটি নতুনভাবে নির্মানের দাবী উঠছিল বারবার। শিলিগুড়ি জংশন থেকে মাটিগাড়া যাবার পথের এই সেতুটি নির্মাণ করা হলে, শহরের যানজট অনেকটাই কমে যাবে বলে আশাবাদী শহরবাসী সহ প্রশাসনিক কর্তারা। রাজ্যে দ্বিতীয়বার তৃণমূল সরকার ক্ষমতায় আসার পরই, সেতু নির্মানের জন্য পাঁচ কোটি বারো হাজার টাকা অর্থ বরাদ্দ করেছে। সেতুটি নির্মাণ করতে গেলে, মাটিগাড়া, পাতি কলোনী সহ বিভিন্ন এলাকা শহরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে। সেদিকে নজর দিয়ে, বিকল্প বেলী ব্রিজ তৈরি করলো পিডব্লিউ ডি। বর্তমানে সেতুটির বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। পিডব্লিউ ডি আধিকারিকের কথায়, সব কিছু ঠিকঠাক থাকলে, আগামি মাসেই এই বেলী ব্রিজ খুলে দেওয়া হবে। এরপরই প্রধান সেতু ভেঙে, নতুনভাবে সেতু তৈরির কাজ শুরু হবে।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here