Home Uncategorized ফেসবুকের মাধ্যমে ভবঘুরে ফিরে পেল ঘর

ফেসবুকের মাধ্যমে ভবঘুরে ফিরে পেল ঘর

198
0

ফেসবুকের ছবি পোস্ট করে ভিন রাজ্যের এক নাগরিকের পরিচয় জেনে তাকে বাড়ি পৌছে দেওয়ার ব্যবস্থা করলেন গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে কালিয়াচক থানার নারায়নপুর গ্রামে। বিগত দিনের ফেসবুকে পোস্ট দেখে ওই নাগরিকের পরিচয়  জানতে পারে উড়িষ্যার ওই ভবঘুরের পরিবার। শুক্রবার পরিবারের লোকেরা মালদায় এসে ওই ভবঘুরেকে নিয়ে যান। এ কোন এক হিন্দী সিনেমার স্ক্রিপ্ট নয়। এ এক বাস্তব কাহিনী।
নারায়ণপুর গ্রামের বাসিন্দা আজমল সেখ, সিরাজ সেখ, আসরাফুল সেখরা বলেন,
মানসিক ভারসাম্যহীন হওয়ায় পথভুলে মালদা জেলায় ভারত বাংলাদেশে সীমান্ত পাড়ে এসে হাজির হয়ে যায় রাজু তালি।  তিনি শারীরিকভাবে অসুস্থ  হয়ে সীমান্ত রাস্তায় পড়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছিলেন। আর তখনই  এই জেলার মানুষ  পাশে দাড়িয়ে তার  জীবন বাচিয়ে তোলে।ফিরিয়ে আনলো তাঁর পরিচয়।  গত এক বছর ধরে এই কাহিনীর জম্ম দিয়েছে ভারত বাংলাদেশ সীমান্ত গ্রাম কালিয়াচক থানার নারায়নপুরে। আজ এই নাগরিক ফিরে যাচ্ছে তার নিজের গ্রামে।
গ্রামবাসীরা বলেন, পাঁচ বছর আগে উড়িষ্যার বাহারমপুর গ্রামের বাসিন্দা রাজু তালি (২৮) নিখোঁজ হয়ে যান।রাজুর পরিবারের সদস্যরা স্থানীয় থানায় অভিযোগও করেন। কিন্ত খোঁজ পাওয়া যায় নি। এরপরএলাকার এক ব্যাক্তি ফারহাদ আলম চৌধুরী তার চুল দাঁড়ি কামিয়ে পরিষ্কার করে তাঁর ছবি ফেসবুকে পোষ্ট করে। এরপর উড়িষ্যার পুলিশ এই পোষ্ট দেখে মালদা এই বাসিন্দার সাথে যোগাযোগ করে এবং নিজ পরিবার ও ঘর ফিরে পায় এই ভবঘুরে।
শুক্রবার রাজু তালির দাদা তিন্নাত তালি মালদায় এসে তার ভাইকে নিয়ে যান। এবং মালদাবাসীকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানান। তিনি বলেন, আমার ভাই আংশিক ভারসাম্যহীন। অনেক দিন হল ও বাড়ি থেকে নিখোজ হয়ে গিয়েছিল। কিন্তু মালদার কালিয়াচকের নারায়ণপুর গ্রামের মানুসেরা যে ভাবে ভাইয়ের ফেসবুকে ছবি ভাইরাল করে ফিরিয়ে দিল তাতে আমরা আপ্লুত। এরকম কাজের জন্য সাধুবাদ জানাচ্ছি গ্রামবাসীদের।